চির-যুবতী থাকতে এইগুলি খান

আজকের দিনে কেই বা চায় নিজের বয়স প্রকাশ্যে আনতে। পার্লারে গিয়ে মেক-আপ, স্পা। বাড়িতে বসে রূপচর্চা ও ডায়েটের মাধ্যমে শরীর ফিট রাখার চেষ্টায় সবাই ব্রতী। শরীরকে ফিট রাখতে এবং বয়সের ছাপ লোকাতে কি না করছেন আজকের তন্বীরা। লেবু জল খেয়ে মেদ ঝড়াচ্ছেন, কিংবা স্ক্রাবিং ফলের ঝুড়ি মেখে ররূপচর্চা করছেন। কোনটাই কাজে আসবে না একটা সময়ের পর। কারণ সব কিছুই আসে শরীরের ভিতর থেকে। তাই নিজেকে সবসময় ইয়ং দেখাতে এই খাবার গুলি খান-

টক দই- রোগা হতে টক দই নিয়মিত খান ডায়েট প্রেমীরা। মেখে থাকেন মুখে। তবে ত্রিশের পর এই টক দই  নিয়মিত খেলে শরীরে ক্যালসিয়ামের যোগান বেশি হয় আর হাড় শক্ত থাকে। ফলে বয়স কিন্তু ধরা যায় না।

Image Source

বাদাম-  শরীরকে ফিট রাখতে বাদামে অবদান জুড়ি মেলা ভার। বাদামে প্রচুর পরিমানে অ্যানস্যাচুরেটেড ফ্যাট, ভিটামিন ও খনিজ থাকে। ফলে শরীরে বুড়িয়ে যাওয়া  ছাপ রোধ করতে পারে। রোজ সকালে ওঠে বা বিকেলে তিন চারটি করে আমন্ড, কাঠবাদাম খাওয়া অত্যন্ত জরুরী ত্রিশ বছরের পর।

Image Source

চকোলেট- প্রচুর পরিমানে  চকোলেট যেমন ফ্যাট আনে তেমনি কিন্তু বুড়িত্বের ছাপ লোকাতে সাহায্য করে। শরীরে রক্ত চলাচল স্বাভাবিক রাখে চকোলেট। এছাড়াও বলিরেখা দূর করতে চকোলেট খুবই কাজে আসে।

Image Source

মাছ- মাছে ভাতে বাঙালী। মাছ ছাড়া পাত চলে না। একটা নির্দিষ্ট বয়সের পর নিয়মিত খাবারের তালিকায় মাছ রাখলে বয়সের ছাপ যেমন দূর হয় তেমনি শরীরে পক্ষেও ভালো। বয়সকালে চোখের ছানি পড়ার সম্ভাবনা কমে আসে। শরীরে কোলেস্টেরলের মাত্রা  নিয়ন্ত্রনে আসে। এছাড়াও  বলিরেখা দূর হয়ে যায়।

এই প্রতিবেদনটি ভালো লাগলে পোস্টটি লাইক ও শেয়ার করুন। যে কোনো প্রয়োজনে কমেন্ট করে জানাতে পারেন। আরো পোস্ট পেতে লাইক করুন আমাদের ফেসবুক পেজ পশ্চিমবঙ্গ 24×7

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

error: Content is protected !!
Inline
Inline