অ্যান্ড্রয়েড ফোন ট্র্যাক করার উপায়

ফোন হারানো একটি ন্যাচারাল সমস্যা আজকের দিনে। ফোনটি হারিয়ে গেল আর আপনি ছুটলেন থানায়। নিট ফল জিরো। ফোন তো পাওয়া গেল না তার থেকে বড় কথা হারাল সমস্ত দরকারি ডকুমেন্টস। অনেকে ফোন লক করে দেন। কিন্তু অনেকই ফোন ফেরত পাওয়ার বাসনা নিয়ে ছুটোছুটি করেন। তবে সেটা অন্যায় নয় আজেক, ইন্টারনেটের যুগ। সবকিছুই সম্ভব। তাই অ্যান্ড্রয়েডকেও ট্র্যাক করা যায়। সুন দেখে নেওয়া যাক কি ভাবে হারানো ফোন থেকে কিছু মুছতে বা পেতে অ্যান্ড্রয়েড ট্র্যাক করবেন।

Image Source

ফাইন্ড মাই ডিভাইস –এর মাধ্যমে অ্যান্ড্রয়েডকে ট্র্যাক করা যেতে পারে। তবে অবশ্যই ফোনটিতে এই ডিভাইস সার্ভিসটি চালু থাকতে হবে। সেক্ষেত্রে অন্যের ফোন বা কম্পিউটার থেকে ফোনে থাকা সমস্ত তথ্য মুছতে পারবেন। এবং ডিভাইস ট্র্যাক করতে পারবেন।

ফাইন্ড মাই ডিভাইস চালু করার নিয়ম-

নিজের মোবাইল ফোনের সেটিংস অপশনে গিয়ে সার্ভিসটি খুঁজে পেতে পারেন। কিন্তু তাতে যদি অসুবিধা হয় সেক্ষেত্রে গুগল প্লে স্টোরে গিয়ে অ্যাপটি ডাউনলোড করতে পারবেন। সেটিংস থেকে সার্ভিসটি পাওয়ার জন্য-

প্রথমে সেটিংস-এ গিয়ে, সিকিউরিটি অপশনে যান। তারপরে ডিভাইস অ্যাডমিনিস্ট্রেশনে গিয়ে ফাইন্ড মাই ডিভাইসটি চালু করে দিন। কিন্তু এতেই কাজ শেষ নয়। এরপরে আবার সেটিংসে গিয়ে লোকেশন অপশনে ক্লিক করুন। মোড অপশনে গিয়ে হাই অক্যুরেসি তে ক্লিক করুন। এরপর সেটিংসের গুগল লোকেশন হিস্ট্রি তে গিয়ে ইউস লোকেশন হিস্ট্রিকে চালু করে দিন।

Image Source

এবার ফাইন্ড মাই সার্ভিস ব্যাবহার করে ফোন খুঁজে পাওয়ার উপায়-

  1. প্রথমে ল্যাপটপ বা কম্পিউটার থেকে ফাইন্ড বা অ্যান্ড্রয়েড ডট কমে যান
  2. জিমেল দিয়ে লগ ইন করুন।
  3. গুগুল ডিভাসে অ্যাকাউন্ট খুলেছেন এমন কয়েকটি ডিভাইস দেখতে পাবেন।
  4. সেখানে যেটির নিয়ে জানতে চান ক্লিক করে সেখানে প্লেসাউন্ড অপশন ক্লিক করলে রিং বেজে উঠবে ফোনের।
  5. লক অপশনে গিয়ে ফোন লক আর ইরেজ অপশনে গিয়ে ডেটা মুছতে পারবেন।

এই প্রতিবেদনটি ভালো লাগলে পোস্টটি লাইক ও শেয়ার করুন। যে কোনো প্রয়োজনে কমেন্ট করে জানাতে পারেন। আরো পোস্ট পেতে লাইক করুন আমাদের ফেসবুক পেজ পশ্চিমবঙ্গ 24×7

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

error: Content is protected !!
Inline
Inline