BFF কি? এবার পর্দা ফাঁস হবে

বিশ্বের সবথেকে জনপ্রিয় সামাজিক মাধ্যমে এখন প্রায় বেশিরভাগ ইউজার টাইমলাইনে পোষ্ট করছে BFF ।পোষ্ট মাত্রই লাইকের পর লাইক।না জেনেই বুড়ো আঙুল দেখিয়ে লাইক, কেউ আবার এটা কি, বা এর মানে কি বলে কমেন্ট করছেন। কিন্তু আসল গল্পটা কি,,, কেউ মনে করছেন এটা কি তাহলে হ্যাকারদের চুরিবাজি বাজিমাত্ করার কোনা রাস্তা?
বর্তমানে ফেসবুক ইউজারদের তথ্যচুরির ব্যাপারে সোশ্যাল মিডিয়ায় শোরগোল উঠেছে। ফেসবুক নির্মাতা তথা সিইও মার্ক জুকারবার্গ তথ্য হ্যাক-এর বিষয়টিও মেনে নিয়েছেন। একই সঙ্গে ফেসবুককে আরও আঁটোসাঁটো করারও প্রস্তাব দিয়েছেন।
আসলে এই বিএফএফ শব্দটি নিজের প্রোফাইলে এনেছেন স্বয়ং মার্ক জুকারবার্গই।

যদি এই শব্দটি সবুজ হয় তাহলে বুঝবেন আপনার ফেসবুক অ্যাকাউন্টটি এক্কেবারে সুরক্ষিত রয়েছে। আর যদি এই বিএফএফ-এর রংটি সবুজ না হয় বা রং পরিবর্তন না করে তাহলে বুঝতে পারবেন যে আপনার প্রাণের চেয়ে প্রিয় অ্যাকাউন্টটি এখন হ্যাকারদের নিশানায় রয়েছে। সুরক্ষিত করতে বদলাতে হবে পাসওয়ার্ড। তাই নিজেকে সুরক্ষিত রাখতে ফেসবুক কমেন্টে অনেক লিখছেন বিএফএফ।

কিন্তু এই বিএফএফ আসলে কতটা সত্য তা নিয়েও উঠছে প্রশ্ন, আদৌ কি অ্যাকাউন্টের কোনো নিরাপত্তা দেখা যায় এই বিএফএফ দিয়ে,, উঠছে প্রশ্ন।

বিএফএফ শব্দের পুরো কথা হল- best friend forever। অভিনন্দন বা congratulation শব্দটিকে ফেসবুকের একটি বিশেষ শব্দ কোষে যেমন রাখা হয়ছে তেমনি বিএফএফকেও বিশেষ ভাবেই রাখা হচ্ছে।

বিএফএফ শব্দটি যেহেতু বিশেষ শব্দকোষে রাখা আছে তাই ভিস্যুয়াল অ্যানিমেশনে রাখা হয়েছে সেহেতু অভিনন্দনের মতোই রং পরিবর্তন করে।
তাহলে যাদের বিএফএফ রং বদলাচ্ছে না তাদের তো চিন্তার বিষয়,,কি হবে তাহলে?- তাহলে বুঝতে হবে আপনার ফেসবুকটি আপডেটেড নয়। শীঘ্রই আপডেট করতে হবে। আপডেট করলেই সকলের মতোই আপনার বিএফএফ-এর রং বদল হবে।
কি? মাথা চুলকাচ্ছেন তো,,,নানা একদম করবেন না। এখনিই প্লে স্টোরে গিয়ে নতুন ফেসবুক আপডেট করে নিন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

error: Content is protected !!
Inline
Inline