ভারতে কন্ডোমের বিজ্ঞাপন নিষিদ্ধ হল সকাল ৬ টা থেকে রাত ১০ টা পর্যন্ত

ভারত সরকার সকাল ৬ টা থেকে রাত ১০ টা পর্যন্ত কন্ডোমের বিজ্ঞাপন দেখানো বন্ধ করে দিল। তাদের যুক্তি কিছু কন্ডোমের বিজ্ঞাপন শিশুদের মনে গভীর প্রভাব ফেলতে পারে। এর ফলে বিজ্ঞাপনদাতা এবং কোম্পানীগুলি বেকায়দায় পড়ে গেল।

ইনফরমেশন অ্যান্ড ব্রডকাস্টিং মিনিস্ট্রি সকল টেলিভিশন চ্যানেলকে এ ব্যাপারে নির্দেশ দিয়েছে। কেবলমাত্র রাত ১০টা থেকে সকাল ৬ টা পর্যন্ত টিভিতে কন্ডোমের বিজ্ঞাপন দেখাতে পারবে। কিছু চ্যানেল বার বার কন্ডোমের বিজ্ঞাপন দেখানোয় শিশুদের মনে গভীর প্রভাব ফেলছে বলে অভিযোগ।

Source

সানি লিওনি, বিপাশা বসু, করন সিং গ্রোভার বা রণবীর সিং এর মতো কয়েকজন বলিউড সেলিব্রিটি কন্ডোমের বিজ্ঞাপনে চেনা মুখ। এদের মধ্যে সবচেয়ে বিখ্যাত হল সানি লিওনির কন্ডোম অ্যাড।

Source

অন্যদিকে ড্রামা কুইন রাখী সাবন্ত শুরু করেছিলেন নতুন কন্ডোমের বিজ্ঞাপন। কিন্তু তা টিভিতে দেখানোর আগেই সরকার কন্ডোমের বিজ্ঞাপনে নিষেধাজ্ঞা জারী করায় হতাশ হয়ে পড়লেন রাখী। যদিও তার ভক্তরা তার নতুন কনডোমের বিজ্ঞাপন দেখতে অধীর আগ্রহে বসে রয়েছেন।

Source

রাখী বলেছেন, “সচেতনতা বাড়ানোর জন্য আরো কন্ডোমের বিজ্ঞাপন দেখানো উচিৎ। এর ফলে সকলে আরো সচেতন হতে পারবে এবং সাবধানতা অবলম্বন করলে এডস এর মতো রোগ কমবে। আমি এই কন্ডোমের বিজ্ঞাপনটা করেছি শুধুমাত্র সচেতনতা বাড়ানোর উদ্দেশ্যে। এটা এক ধরনের নাগরিক সেবা”।

Source

তিনি আরো বলেছেন, “যখন সানি লিওন বা বিপাশার কনডম বিজ্ঞাপন রমরমিয়ে চলছিল তখন সরকার বন্ধ করল না! কিন্তু যখন রাখী সাওয়ান্তের কনডোমের বিজ্ঞান খবরের শিরোনামে এল, তখনই সরকার বিজ্ঞাপনগুলি সকাল ৬ টা থেকে রাত ১০টা পর্যন্ত নিষিদ্ধ ঘোষনা করল”।

Source

তিনি আরো বলেন ভারতে কন্ডোমের বিজ্ঞাপন বন্ধ করে দিলে এডস এর পরিমাণ বাড়বে। কন্ডোমের বিজ্ঞাপন সকাল ৬টা থেকে রাত ১০টা পর্যন্ত বন্ধ করে কি ঠিক করেছে? আপনারা কি বলেন? আপনাদের মূল্যবান মতামত কমেন্ট করে জানান।

Niloy

I'm Niloy Pal, Founder of Top 10 Duniya. I started blogging just out of fun in September of 2015 and started writing about things which I knew.

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

error: Content is protected !!
Inline
Inline