সেভ করুন একটা নম্বর, রেল সংক্রান্ত তথ্য হোয়াটস অ্যাপ করবে রেলই

ট্রেন লেট। ট্রেন বাতিল। ট্রেনের সময় সীমা পরিবর্তন। কোনো সমস্যাই আর সমস্যা নয়। আর স্টেশনে গিয়ে ফিরে আসতে হবে না বাড়ি। কারণ ঘরে বসেই আপনার স্মার্টফোনের সাহায্যে জানতে পারবেন ট্রেন সংক্রান্ত সমস্ত সমস্যা। তা জানিয়ে দেবে স্বয়ং রেলই। ভাবা যায়? হ্যাঁ প্রযুক্তির দয়ায় এগুলিও আজ অসম্ভব কিছুই নয়।

image source

ডিজিটাল ইন্ডিয়া প্রকল্পের এক নয়া সংযোজন বলা যেতে পারে।রেলে যুক্ত হল ডিজিটাল সার্ভিস। একটি নম্বর নিজের স্মার্টফোনে সেভ করলেই রেল সংক্রান্ত সমস্ত তথ্য রেলই জানিয়ে দেবে আপনাকে। লোকাল, মেল, একপ্রেস সহ অন্যান্য ট্রেন সময়সূচি পরিবর্তন, বাতিল, রিয়েল টাইম সহ অন্যান্য সংবাদ দেবে 7349389104 এই নম্বরটি। শুধু পুটকরবেন ট্রেন নম্বর। আর পেয়ে যাবেন তার ঠিকুজি কুষ্ঠি।

image source

তবে কিভাবে সাহায্য করবে বা আপনাকেই  কি করতে হবে সেটি একটু জেনে নিন-

১.  লোকাল ও দূর পাল্লার ট্রেনের ক্ষেত্রে যে ট্রেন ধরবেন তাঁর অবস্থান, কখন আসবে, দেরী হবে কি না তা জানতে শুধু ট্রেনের নম্বরটি কিছুক্ষন আগে হোয়াটস অ্যাপ করে দেবেন।

২. হাওড়া বা শিয়ালদা শাখায় ট্রেন ছাড়ার সময় অনেকটা পিছিয়ে যায়। কিন্তু নির্ধারিত সময়টাকেই আমরা ধরি। এবার মিলবে ঠিক কখন ট্রেন ছাড়বে। বা ট্রেনন ছাড়তে আর কত দেরি।

৩. মোবাইলের টাওয়ার সমস্যায় ট্রেনে থাকা পরিচিতের ফোনে না পাওয়া গেলে, শুধু ট্রেনর নম্বর দিয়ে হোয়াটস্ অ্যাপ করে দিলে ট্রেন কোথায় আছে জানা যাবে।

image source

এই এসএমএস পরিষেবা চালু হওয়ার ফলে নিত্যযাত্রী থেকে সাধারণ মানুষ সকলেরই সুবিধা হবে। কারণ ট্রেনের সঠিক সময় ও অবস্থান জানলে প্রস্তুতি নিতেও খুব সুবিধা হবে। বিশেষত,, শিয়ালদা দক্ষিন শাখার ক্ষেত্রে খুবই সুবিধা হবে। তাহলে আর চিন্তা কিসের,,,হোয়াটস অ্যাপ নম্বর সেভ করুন আর পান এক্সট্রা বেনিফিট।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

error: Content is protected !!
Inline
Inline