ভারতের এই সৌধের নামে ডিভিলিয়ারস সন্তানের নাম রাখতে চলেছেন

এ বি ডিভিলিয়ারস ও জনটি রোডসের মধ্যে মিল কোথায়? উত্তর এটাই আসবে দুজনই দক্ষিণ আফ্রিকার ক্রিকেটার। একজন বর্তমান আর অন্যজন প্রাক্তন। কিন্তু তাদের ব্যাক্তিগত জীবনেও তাঁদের মধ্যে একটি বিশেষ মিল পাওয়া যাচ্ছে। কিংবদন্তি জনটি রোডসের মতই ভারতকে ডিভিলিয়ারস খুব ভালবাসে। আর তাই তাঁর সন্তানের নামেও থাকতে চলেছে ভারতের ছোঁয়া।

Image Source

আই পি এল এর দৌলতে এই দেশ এখন হয়ে উঠেছে ডিভিলিয়ারসের সেকেন্ড হোম। স্ত্রী ও তাঁর সন্তানদের নিয়ে বছরের অনেকটা সময় প্রোটিয়া তারকার ভারতেই কাটে। আর এ দেশে ডিভিলিয়ারস পরিবারের সবচেয়ে পছন্দের জায়গা তাজমহল। শোনা যায়, ২০১২ সালে ড্যানিয়েলকে তাজমহলের সামনেই বিয়ের প্রস্তাব দিয়েছিলেন। এ বি। পরের বছরই বান্ধবী ড্যানিয়েলের সঙ্গে গাঁটছড়া বাঁধেন তিনি। তাই এই সেলিব্রিটি কাপলের কাছে তাজমহল অত্যন্ত প্রিয় জায়গা। আর বিশ্বের সপ্তম আশ্চর্যের এই অন্যতম সৌধকে সারাজীবন নিজেদের কাছে রেখে দিতে ছান তাঁরা। তাই ডিভিলিয়ারস ও তাঁর বেটারহাফ নাকি ঠিক করেছেন নিজেদের তৃতীয় সন্তানের নাম তাজমহলের নামেই রাখেবেন।

২০১৫ সালে আব্রাহাম ডিভিলিয়ারস জুনিয়রের জন্ম দেন ড্যানিয়েল। গত বছর তাঁর কল আলো করে আসে জন রিচার্ড ডিভিলিয়ারস। একটি সংবাদমাধ্যমের খবর অনুযায়ী, প্রোটিয়া ব্যাটসম্যান ও তাঁর স্ত্রী মধুর হয়ে থাকবে তাঁদের সিদ্ধান্ত নিয়েছেন, নিজেদের তৃতীয় সন্তানের নামকরণ করবেন তাজমহলের নামে। আর এভাবেই তাজমহলের স্মৃতি আরও জীবনে। এর আগে রোডস ভারতকে ভালবেসে মেয়ের নাম রেখেছিলেন ইন্ডিয়া। বিশ্বের এককালের সেরা ফিল্ডার বলেছিলেন, “ধর্ম, শিল্প, সংস্কৃতির অদ্ভুত এক সমন্বয়ে তৈরি দেশ। এখানকার উন্নত চিন্তাভাবনা আমার দারুণ লাগে। জীবনের প্রতিটা ক্ষেত্রে সামঞ্জস্য রাখাটা জরুরি। জেতা এই দেশের রয়েছে। তাই মেয়ের নাম রেখেছি ইন্ডিয়া। ছাই, আমার মেয়েও জীবনে ব্যালেন্স করে চলুক”।
রোডসের পড় ডিভিলিয়ারসের সন্তানের মধ্যেও এবার সুদূর দক্ষিণ আফ্রিকায় বেছে থাকবে এক টুকরো ভারত।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

error: Content is protected !!
Inline
Inline