উড়ন্ত ট্যাক্সির জন্য নাসা ও উবের-এর মধ্যে স্বাক্ষরিত হল চুক্তি

রাস্তায় জ্যাম বা কোনও স্থানে দ্রুত পৌঁছাতে হবে? সমস্যা সমাধানের জন্য অনেক আগেই এসেছিল উড়ন্ত ট্যাক্সি। এক নিমেষে ডানা ও চাকাওয়ালা যানটি গন্তব্যস্থলে পৌঁছাতে সক্ষম হবে বলেই শোনা যায়। এবার কয়েকদিনের মধ্যে  সূদূর আমেরিকার রাস্তায় চলবে এই উড়ন্ত ট্যাক্সি। এই নিয়ে চুক্তি সাক্ষর করল উবের ও নাসা।

Image Source

সূত্র মারফত জানা গিয়েছে, ইতিমদ্যেই নাসা শহরে বায়ুযান পতৈরির কাজ শুরু করে দিয়েছে। প্রযুক্তি ও পরিবহন কর্তারা রাস্তায় বিমানচালানোর জন্য বৈঠকও করেছেন। সেখানেই নাসার সঙ্গে উবেরের চুক্তির কথা তোলা হয়।

উবেরকে যেমন অ্যাপের মাধ্যমে গ্রাহক ডেকে নিতে পারে তেমনি যাতে এই বিমানটিকেও ডেকে চড়তে পারে সাধারণ মানুষ তার ব্যবস্থাও করা হয়েছে। নাসার গবেষনাকেন্দ্র ডালাস ফোর্ট ওয়ার্থ আন্তর্জাতিক বিমমানবন্দরে পরীক্ষা চালানো হবে বলেই শোনা গিয়েছে।

Image Source

উড়ন্ত ট্যাক্সির ডানা ও চাকা দুই থাকার কথা শোনা গিয়েছিল। রাস্তায় চলতে চলতে কোনও সমস্যা হলে সেখান থেকেই উড়তে সক্ষম হবে যানটি। ভাড়া বেশি হলেও সেটি উপকারে আসবে। কয়েকদিনের মধ্যেই কলকাতার রাস্তায় এই যানটি চালু করা নিয়ে ইতিমধ্যেই আলচনা শুরু হয়ে গেছে।

এই প্রতিবেদনটি ভালো লাগলে পোস্টটি লাইক ও শেয়ার করুন। যে কোনো প্রয়োজনে কমেন্ট করে জানাতে পারেন। আরো পোস্ট পেতে লাইক করুন আমাদের ফেসবুক পেজ পশ্চিমবঙ্গ 24×7

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

error: Content is protected !!
Inline
Inline